বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব চলছে

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব চলছে

ডেস্ক রিপোর্ট :
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব চলছে। আজ শুক্রবার বিশ্ব ইজতেমার ময়দানে দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে শুরু হয় জুমার নামাজ।

এদিকে ইজতেমার মাঠ মুসল্লিদের দ্বারা পরিপূর্ণ হয়ে যাওয়ায় তুরাগ পাড়ে ময়দানের চারপাশের রাস্তায় দাঁড়িয়ে জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা।

আব্দুল্লাহপুর থেকে টঙ্গী হয়ে স্টেশন, মিলগেট পর্যন্ত সড়কে মুসল্লিদের ঢল নামে। তারা ময়দানে জায়গা না পয়ে সড়কেই জুমার নামাজ আদায় করেন।

ইজতেমায় জুমার নামাজে ইমামতি করেন তাবলীগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বী মাওলানা জুবায়ের। এতে অংশ নেন দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি।

আজ টঙ্গীর তুরাগের তীরে ইজতেমা ময়দানে অনুষ্ঠিত হয় দেশের বৃহৎ জুমার নামাজ।

শুক্রবার বাদ ফজর বাংলাদেশের মাওলানা জিয়াউল হকের আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় বিশ্ব ইজতেমার আজকের দিনের কার্যক্রম। ইতোমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন অঞ্চলের লাখ লাখ মানুষ টঙ্গী তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় অংশ নিয়েছেন। আজ জুমার নামাজে অংশ নিতে আশপাশের এলাকা থেকে হাজার হাজার মানুষ ইজতেমা ময়দানে আসেন।

ইজতেমার মুরুব্বী শহিদুল ইসলাম জানান, বাদ জুমা ইজতেমায় বয়ান করবেন মাওলানা ইসমাইল, বাদ আছর মাওলানা জুবায়ের এবং বাদ মাগরিব মাওলানা আহামদ ও ওমর ফারুক।

আগামী রবিবার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech